টুইনিং অফ স্কুল কর্মসূচি পালন রসা রাজলক্ষ্মী উচ্চ বিদ্যালয়ে

This News is Presented by Shyam Sundar Jewellers

নিশির কুমার হাজরা, বীরভুম: সর্ব শিক্ষা মিশনের সহযোগিতায় “টুইনিং অফ স্কুল”- নামক কর্মসূচি অনুষ্ঠিত হলো বীরভুম জেলার কাঁকরতলা থানার রসা রাজলক্ষ্মী উচ্চ বিদ্যালয়ে।

 

This news is sponsored by STP Tax Consultant

 

টুইনিং অফ স্কুল কর্মসূচির বিভিন্ন দিক সম্পর্কে পড়ুয়াদের সামনে বিস্তারিত ভাবে তুলে ধরেন স্থানীয় বিদ্যালয়ের প্রধান শিক্ষক কল্যাণ দে, বিনয় বিশ্বাস। এই থানার অন্তর্গত তথা পার্শ্ববর্তী হজরতপুর উচ্চ বিদ্যালয়ের একাদশ শ্রেণীর পড়ুয়ারা এখানে অংশগ্রহণ করে এবং কর্মসূচি তিন দিন ধরে চলবে বলে বিদ্যালয় সূত্রে জানা যায়।

শিক্ষক শিক্ষিকা সহ পড়ুয়াদের মধ্যে আবৃত্তি, গান, বিনোদনমূলক নানা ধরনের খেলা করানো হয়।এছাড়াও প্রোজেক্টরের মাধ্যমে বিধানসভা ও লোকসভা সম্পর্কিত বিভিন্ন চিত্র দেখিয়ে আলোচনা করেন সহকারী শিক্ষক দীননাথ ধর, সুনীর্মল মন্ডল ও কুমারিশ পাল।

অনুষ্ঠান পরিচালনার দায়িত্বে ছিলেন শিক্ষিকা ইন্দিরা ঘোষ,অঙ্গনা ভট্টাচার্য ও হাসিনা খাতুন।দীর্ঘদিন পঠনপাঠন বন্ধ থাকায় সর্ব শিক্ষা মিশনের টুইনিং অফ স্কুল নামক নতুন কর্মসূচি পড়ুয়াদের খুব আকর্ষণীয় করে তুলেছে।

এছাড়াও পড়ুয়াদের মধ্যে পারস্পরিক ভাব বিনিময়, বিভিন্ন ধরনের ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানের ফলে বিদ্যালয়ের প্রতি পড়ুয়াদের আগ্রহ বৃদ্ধি পাচ্ছে।

এদিন উপস্থিত ছিলেন স্থানীয় উচ্চ বিদ্যালয় ও হজরতপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকাবৃন্দ।

উল্লেখ্য রসা রাজলক্ষ্মী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কল্যাণ দে পড়ুয়াদের বিদ্যালয়মুখী করতে আরও বিভিন্ন ধরনের কর্মসূচি পালন করে চলেছেন সহ শিক্ষক শিক্ষিকাদের নিয়ে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

7 + 4 =