কাশ্মীর পর্যটনের অভাবনীয় উদ্যোগ, কাশ্মীরে ডাললেকে চালু হল এশিয়ার প্রথম ভাসমান সিনেমা হল!

This News is Presented by Shyam Sundar Jewellers

শান্তি রায়চৌধুরী: কাশ্মীরের ডাললেকে এশিয়ার প্রথম ভাসমান সিনেমা হল চালু হয়েছে। ২৯ অক্টোবর কাশ্মীরের ডাল লেকে লেজার শো ও স্থানীয় নৃত্যশিল্পীদের নাচের মধ্য দিয়ে এই ভাসমান থিয়েটারের উদ্বোধন করা হয়। মূলত পর্যটকদের আকর্ষণ করতে জম্মু ও কাশ্মীরের প্রশাসন এই উদ্যোগ নেয়। পর্যটকরা এখন ডাল লেকেই বসেই সিনেমা দেখতে পারবেন।

জম্মু ও কাশ্মীরের মুখ্য সচিব অরুণ কুমার মেহতার বলেন, ”প্রথম থেকেই শ্রীনগরের এই ডাল লেক পর্যটকদের আকর্ষণের কেন্দ্রবিন্দু। পর্যটকরা কাশ্মীরে ঘুরতে এলে অবশ্যই ডাল লেকে শিকারা ভ্রমণ করেন। তাই এই ভ্রমণকে আরও বেশি আকর্ষণীয় করে তুলতে এই ধরনের উদ্যোগ। আশা করা যায়, এর ফলে কাশ্মীরের পর্যটন শিল্প উপকৃত হবে।”

This news is sponsored by STP Tax Consultant

প্রথম দিন বলিউডের জনপ্রিয় সিনেমা ‘কাশ্মীর কি কলি’ দেখানোর মাধ্যমে ভাসমান সিনেমা হলের কার্যক্রম শুরু হয়। শাম্মি কাপুর ও শর্মিলা ঠাকুর অভিনীত ‘কাশ্মীর কি কলি’ সিনেমার বেশিরভাগ শুটিংও কাশ্মীরেই হয়েছিল। ডাল লেকের নেহরু পার্কে শুটিং হওয়া এই ছবির ‘দিওয়ানা হুয়া বাদল’ গানটিও দর্শকদের কাছে ব্যাপকভাবে জনপ্রিয়।

একসময় সিনেমার শুটিং থেকে শুরু করে সবকিছুতে কাশ্মীর ছিল বলিউডের প্রথম পছন্দ। তবে জঙ্গিসহ সহিংসতার কারণে কাশ্মীরে শুটিং বন্ধ হয়ে যায়। এমনকি পর্যটনেও এর প্রভাব পড়ে। তবে কাশ্মীর এখন আগের চেয়ে শান্ত। গত কয়েক বছরে কাশ্মীরে সিনেমার শুটিংও শুরু হয়েছে। ডাল লেকের এই ভাসমান থিয়েটার পর্যটকদের কাছে ব্যাপক জনপ্রিয় হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

4 × one =