উত্তরপ্রদেশে কংগ্রেসের প্রার্থী তালিকায় উন্নাওয়ে ধর্ষিতার মা

This News is Presented by Shyam Sundar Jewellers

১০ ফেব্রুয়ারি থেকে উত্তরপ্রদেশে সাত দফায় ভোট শুরু। ফলাফল ঘোষণা ১০ মার্চ। উত্তরপ্রদেশ বিধানসভা ভোটের প্রার্থী তালিকা জিততে মরিয়া কংগ্রেস।উত্তর প্রদেশের বিধানসভা নির্বাচনের প্রথম প্রার্থী তালিকা প্রকাশ করলেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী। প্রথম তালিকাতেই রয়েছে বড় চমক। প্রিয়ঙ্কা গান্ধীর গলায় যে নারীশক্তির জয়জয়কার শোনা গিয়েছিল, প্রার্থী ঘোষণার ক্ষেত্রেও তারই প্রতিফলন দেখা গেল। ভার্চুয়ালি প্রার্থী তালিকা ঘোষণা করলেন প্রিয়াঙ্কা গান্ধী (Priyanka Gandhi)। ১২৫ জনে প্রার্থীর নাম ঘোষণা। প্রার্থী হিসাবে ৪০ শতাংশ মহিলা এবং ৪০ শতাংশ যুবদের সুযোগ দিয়ে বড় চমক দিয়েছে হাত শিবির। উন্নাও থেকে প্রার্থী করা হয়েছে নির্যাতিতার মা’কে। শাহজাহানপুর থেকে প্রার্থী হয়েছেন আশাকর্মী পুনম পাণ্ডে।   ভোটর প্রচারের প্রথম দিন থেকে মহিলা ভোটারদের টার্গেট করে এগিয়েছে কংগ্রেস। প্রার্থী তালিকাতেই তার প্রমাণ মিলেছে।

তিনি বলেন, “আমাদের প্রার্থী তালিকা রাজনীতির অঙ্গনে এক নতুন বার্তা বহন করবে। আপনি যদি কোনওরকম অত্যাচার, হেনস্থার শিকার হন, তাহলে আপনার পাশে থাকবে কংগ্রেস।”

This news is sponsored by STP Tax Consultant

উন্নাওয়ের নির্যাতিতার মা আশা দেবীকেও টিকিট দিয়েছে কংগ্রেস। নয়ডার টিকিট দেওয়া হয়েছে পঙ্খরি পাঠককে। লখনউ সেন্ট্রাের টিকিট দেওয়া হয়েছে সদফ জাফরেকে। রামপুর খাসের টিকিট দেওয়া হয়েছে আরাধনা মিশ্রাকে। শাহজাহানপুরের টিকিট দেওয়া হয়েছে পুনম পাণ্ডেকে।
উন্নাও-তে নির্যাতিতার মা’কে কংগ্রেস প্রার্থী ঘোষণার পরই টুইট করেছেন রাহুল গান্ধী (Rahul Gandhi)। হাত শিবিরের এই পদক্ষেপকে স্বাগত জানিয়েছেন তিনি। টুইটে লিখেছেন, “উন্নাও-তে যাঁর মেয়ের সঙ্গে বিজেপি অন্যায় করেছে, এবার তিনিই ন্যায়ের প্রতিমূর্তি হয়ে উঠবেন, লড়বেন এবং জিতবেনও।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

five × 2 =