এআইআইবি-র ভাইস প্রেসিডেন্ট হলেন উর্জিত পটেল, দক্ষিণ এশিয়ার বিনিয়োগ থাকবে তাঁর হাতে

This News is Presented by Shyam Sundar Jewellers

শান্তি রায়চৌধুরী: কেন্দ্রের সঙ্গে সংঘাতে রিজার্ভ ব্যাঙ্কের গভর্নর পদ থেকে ইস্তফা দিয়েছিলেন বছর তিনেক আগে। এ বার বেজিংয়ের এশিয়ান ইনফ্র্যাস্ট্রাকচার ইনভেস্টমেন্ট ব্যাঙ্কের । গুরুত্বপূর্ণ পদে নিযুক্ত হলেন উর্জিত পটেল । এআইআইবি-র দক্ষিণ এশীয় বিনিয়োগ বিভাগের ভাইস প্রেসিডেন্ট নিযুক্ত হলেন তিনি।

গুজরাত ক্যাডারের প্রাক্তন আইএএস অফিসার ডি জগদীশ পান্ডিয়ান বছর ছয়েক আগে মুখ্যসচিব হিসেবে অবসরগ্রহণ করেন। এত দিন তিনিই ওই দায়িত্বে ছিলেন। মঙ্গলবার জগদীশের জায়গায় নিয়োগ করা হল উর্জিতকে। এই জানুয়ারিতেই আনুষ্ঠানিক ভাবে দায়িত্বগ্রহণ করবেন। দক্ষিণ এশিয়া, প্রশান্ত মহাসাগরীয় দ্বীপপুঞ্জ এবং দক্ষিণ-পূর্ব এশিয়ার বিভিন্ন দেশ এবং তাবড় বেসরকারি সংস্থার সঙ্গে ব্যাঙ্কের ঋণ সংক্রান্ত সবকিছুর দায়িত্ব সামলাবেন উর্জিত। এআইআইবি বোর্ডের তরফে বিবৃতি প্রকাশ করে এমনটাই জানানো হয়েছে।

This news is sponsored by STP Tax Consultant

এশিয়ার সামাজিক এবং অর্থনৈতিক উন্নয়নে কাজ করে এআইআইবি। বর্তমানে বিশ্বের ১১৭টি দেশ তার সদস্য। ব্যাঙ্কের প্রেসিডেন্টের অধীনে যে পাঁচ ভাইস প্রেসিডেন্ট রয়েছেন, তাঁদের মধ্যে এক জন হতে চলেছেন উর্জিত। এআইআইবি-র বোর্ড অফ গভর্নরের সদস্যদের মধ্যে অন্যতম হলেন ভারতের কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

five × 5 =