নির্বাচককে পাশে পেলেন না বিরাট কোহলি!

This News is Presented by Shyam Sundar Jewellers

শান্তি রায়চৌধুরী: এক সাক্ষাৎকারে বিতর্কের শুরুটা করেছিলেন সৌরভ গাঙ্গুলি। বিরাট কোহলির জবাবের পর বলেছিলেন নিজেদের মধ্যেই ব্যাপারটি মিটমাট করে ফেলবেন। কিন্তু নতুন করে সেই বিতর্ক উসকে দিলেন ভারতীয় ক্রিকেটের প্রধান নির্বাচক চেতন শর্মা। কোহলির বক্তব্যের একেবারেই বিপক্ষে গিয়ে সমর্থনের হাত চাপড়ে দিলেন সৌরভের কাঁধে।

গত টি-২০ বিশ্বকাপে মাঠে নামার আগেই অধিনায়কত্ব থেকে পদত্যাগের ঘোষণা দেন কোহলি। বোর্ড মিটিংয়ের সময়ে তাকে নেতৃত্ব না ছাড়ার অনুরোধ করেন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি। কিন্তু ওয়ানডে অধিনায়কত্ব খোয়ানোর পর কোহলি জানান, তাকে কেউ অনুরোধই করেনি বরং সবাই ভালোভাবেই মেনে নিয়েছিল। তাতে ভারতীয় ক্রিকেট যেন দুই ভাগ হয়ে গেল। ব্যাপারটি নিয়ে চেতন শর্মাকে পাশে পাননি কোহলি।

This news is sponsored by STP Tax Consultant

ভারতীয় ক্রিকেটের প্রধান নির্বাচক বলেন, ‘মিটিংয়ে উপস্থিত থাকা সবাই তাকে সিদ্ধান্তটি পুনর্বিবেচনার জন্য অনুরোধ করেছিল। এনিয়ে বিশ্বকাপের পরও কথা বলতে পারব। আমাদের সবারই মনে হয়েছে এই সিদ্ধান্তের প্রভাব বিশ্বকাপ পারফরম্যান্সে পড়বে। ভারতীয় দলের খাতিরে কোহলিকে অধিনায়কত্ব বজায় রাখার কথা বলা হয়েছিল।’

কোহলিকে ওয়ানডে নেতৃত্ব থেকে সরানোর ব্যাপারে চেতন বলেন, ‘নির্বাচক কমিটি যখনই (সাদা বলে এক অধিনায়ক রাখার) সিদ্ধান্তে আসে, আমি কোহলিকে বিকালে ফোন করি। মিটিংয়ের পর আমরা তাকে বলি যে, সাদা বলে একজনই অধিনায়ক থাকবে। আমাদের মধ্যে এনিয়ে ভালো আলোচনা হয়েছিল এবং ব্যাপারটি সে মেনে নিয়েছিল।’ সাদা বলে রোহিত শর্মাকে অধিনায়ক করা হলেও দক্ষিণ আফ্রিকা সিরিজে খেলা হচ্ছে না তার। মহেন্দ্র সিং ধোনির পর তাই লোকেশ রাহুল হবেন কোহলির দ্বিতীয় অধিনায়ক!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

4 × two =