প্রেম ও রাশি ভালোবাসায় কে কেমন

This News is Presented by Shyam Sundar Jewellers

প্রেম ও ভালোবাসার ক্ষেত্রে প্রতিটি রাশির একটা নিজস্ব বৈশিষ্ট্য আছে। সেই বৈশিষ্ট্য গুলি কি। ধারাবাহিক ভাবে তুলে ধরা হবে প্রতি সংখ্যায়। আজ থাকছে মিথুন ও কর্কট রাশির বৈশিষ্ট্য।

মিথুন: হৃদয় খোলা আকাশের মতো
মিথুনের হৃদয় যাকে বলে খোলা আকাশের মতো । যার দরজা সব সময় খোলা থাকে। যে কেউ যেকোনো সময় প্রবেশ ও বের হতে পারে তার খোলা দরজা দিয়ে । তবে মিথুন জাতক-জাতিকাদের কাছে প্রেম ভালোবাসা বিয়ে মজার খেলার মত । এটি তাদের কাছে কোন দায়বদ্ধতা নয়, কোন দায়িত্ব নয় । প্রেম ভালোবাসা বা বিয়েকে তারা কখনোই সিরিয়াসলি নেয় না। মিথুন জাতক-জাতিকা একটি চারিত্রিক বৈশিষ্ট্য হলো তারা একসঙ্গে একাধিক প্রেম বিয়ের জন্য খ্যাতি সম্পন্ন। তারা অন্যকে যেমন পাত্তা দেয় না তেমনি নিজে প্রতারিত হলে খুব একটা গায়ে মাখেন না। কিন্তু বিপরীত লিঙ্গের ব্যক্তিটি তার এই ধরনের আচরণ বুঝতে পারেন না বিধায় অত্যন্ত বেপরোয়া হয়ে উঠতে পারেন। এ কারণে মিথুনকে ভালোবাসার মানুষটি বেশি জেলাস হিসেবে খ্যাতি অর্জন করে ফেলেন। মূলত এ জন্য তিনি দায়ী নন । তার এই মানসিকতা তৈরি হওয়ার জন্য মিথুনই দায়ী। মিথুন জাতক-জাতিকারা রসিকতা খুব পছন্দ করেন । হৃদয় ভাঙ্গায় তার জুড়ি মেলা ভার।কিন্তু কিছু কিছু মিথুন ইচ্ছা করলে তার স্বভাবের দোষ পরিবর্তন আনতে পারেন ব্যক্তিগত চিন্তা ধারায় । তাতে তার জীবনই মঙ্গলময় হয়। সত্যিকারের ভালোবাসার মানুষকে নিয়ে ঘর সংসার করতে পারেন।

This news is sponsored by STP Tax Consultant

কর্কট: ভালোবাসার জন্য সব করতে প্রস্তুত
কথায় বলে কপাল খারাপ। প্রেম ভালবাসার ক্ষেত্রে একথাটি কর্কট এর ক্ষেত্রে প্রায় সত্য । কর্কটের জীবনে সুখী সম্পর্ক তৈরি হওয়ার ঘটনা বিরল। আবার
তৈরি হলেও তা ধরে রাখতে পারেন না কর্কটরা। কর্কট দের একটি বড় সমস্যা হলো তারা মেধার চেয়ে মনকে বেশি গুরুত্ব দেন। বুদ্ধি দিয়ে নয় মেজাজ মর্জি দিয়ে অনেক সময় নিয়ন্ত্রিত হন। তবে কর্কট কারো পক্ষে একবার দাঁড়ালে জীবন দিয়ে হলেও সেখান থেকে সরে যান না। অর্থাৎ কাউকে ভালবাসলে বা মন দিয়ে ফেললে তার জন্য সব করতে প্রস্তুত তিনি । কর্কট রাশির পুরুষের ক্ষেত্রে এটা বলা যায় যে আচরণ এর ব্যাপারে তারা অনেক স্থূল।

যদিও তারা অনেক বেশী নিরাপত্তা দিতে পারে এবং অত্যন্ত আবেগপূর্ণ। কর্কট নির্ভরযোগ্য ভরণপোষণ কারি। সঙ্গীর আবেগ ও মেজাজ-মর্জি বোঝার একটি সহজাত ক্ষমতা তার রয়েছে। কর্কট একটু সিদ্ধান্তহীনতায় ভোগেন। তাই তার জন্য পরামর্শ হলো সিদ্ধান্ত নেয়ার ক্ষেত্রে আপনাকে আরো বলিষ্ঠ হতে হবে ।

কর্কট একটু সমালোচনা প্রেমী হয়ে থাকে। কর্কটকে মনে রাখতে হবে মানুষের চরিত্রের খুব বাজে একটা দিক এই সমালোচনা করা ।এ অভ্যাস থেকে আপনাকে বের হতে আসতে হবে। না হলে বিপরীত লিঙ্গের মানুষটির কাছে প্রিয় হয়েও আপনি দূরে সরে যাবেন। খুঁতখুঁতে স্বভাব ও অতিরিক্ত সমালোচনার অভ্যাসেও আপনাকে রাশ টানতে হবে।

বিবাহিত জীবনে অভিভাবকের আপনি বেশি গুরুত্ব দেবেন না এবং এমন কোনো তুলনার ভেতর যাবেন না যাতে আপনার বৈবাহিক জীবন ধ্বংসস্তূপে পরিণত হয়।
অতিমাত্রায় উচ্চভিলাষী হবেন না। নিজের ঘর আপনার কাছে অনেক মূল্যবান । যৌথ পরিবার আপনার পছন্দ নয় । তাই বিয়ের পর খুব দ্রুত আলাদা হয়ে যাওয়ার প্রবণতা আপনার রয়েছে । এই প্রবণতাটা অনেক সময় সঠিক নয়।
সময় বুঝে সিদ্ধান্ত নিলেই আপনার জন্য ভালো হয়।

নমিতা বিশ্বাস (গোল্ড মেডেলিস্ট) জ্যোতিষ বিদ্যা ভারতী, জ্যোতিষ বিদ্যালঙ্কার, বাস্তুবিদ,
হস্তরেখাবিদ ও সংখ্যা তত্ত্ববিদ
মোবাইল: ৯০০৭৫৩২৫৪৫/৮৬৯৭৫৮১৭৮৮

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

one × five =