শীতকাল মানে পিকনিক! কলকাতার আশেপাশে চারটে উপযুক্ত পিকনিক স্পট যা আপনার শীতকাল জমিয়ে দেবে

This News is Presented by Shyam Sundar Jewellers

শর্মিষ্ঠা চ্যাটার্জী: শীতকাল মানেই তো ঘোরা, বেড়ানো, পিকনিকে খাওয়া দাওয়া সব জমজমাটি ব্যাপার।সামনে বড়দিন , নতুন বছর বন্ধুদের সাথে তো পিকনিকের প্ল্যান করতেই হয়। কোথায় পিকনিক করতে যাবেন বুঝতে পারছেন ? চিন্তা নেই! কলকাতার আশেপাশে ৪ টে পিকনিক স্পটের হদিস দিলাম , আপনার শীত টা জমে যাবে –

বিশ্রাম বাগানবাড়ি – কলকাতা থেকে ৭০ কিমি দূরত্বে টাকি নামক জায়গাটি পিকনিকের উপযুক্ত স্থান। টাকি স্টেশন থেকে নেমে মিনিটখানেক মতো হেঁটে গেলেই পড়বে ইছামতী নদী আর তার পাড়েই রয়েছে বিশ্রাম বাগানবাড়ি। বাগানবাড়ির ভেতরে থাকা ছোট ছোট কটেজে বন্ধুদের সাথে ভালই সময় কাটাতে পারবেন।সবুজের সমারোহে এখানে পিকনিক করার মজাই আলাদা। শহরের গ্যাঞ্জাম থেকে দূরে এখানে পিকনিক করার অন্যরকম স্বাদ। রাত্রিবাসের ব্যবস্থা রয়েছে এখানে।

This news is sponsored by STP Tax Consultant

পুস্পবন – ডায়মন্ড হারবার
শীতকালে পিকনিকের জন্য আদর্শ জায়গা হলো ডায়মন্ড হারবারের পুষ্পবন। পুস্পবনের অদূরে রয়েছে দুটি প্রাচীন কেল্লার ধ্বংসাবশেষ , আপনি যদি ইতিহাস প্রেমী হন পিকনিক করতে গিয়ে একবার ঢু মেরে আসতেই পারেন। তবে এখানে আগে থেকে বুকিং করতে হয়।

ক্যাপ্টেন ভেরি – কলকাতার মধ্যেই এমন এক অসাধারণ জায়গা রয়েছে পিকনিকের জন্য। ইস্টার্ন মেট্রোপলিটনে ক্যাপ্টেন ভেরি পিকনিকের জন্য ভাড়া দেওয়া হয়। সুন্দর জলাভূমির মধ্যে পিকনিক করতে এলে টাটকা মাছ উপরি পাওনা হিসেবে পাওয়া যাবে।সায়েন্স সিটি থেকে চিংড়িঘাটা যেতে এই পিকনিকের প্রবেশপথ পড়বে। বিকেলের দিকে বোটিংও করতে পারবেন।

সুকান্তনগর ভেরি – সেক্টর ৫
সেক্টর ৫ বললেই মনে আসে বড়ো বড় অফিস , এই অফিস পাড়ায় যে এত ভালো পিকনিকের জায়গা আছে তা আপনি ধারণা ও করতে পারবেন না। মিঠে রোদে শীতের আবেশে গা ভাসান। জলচর পাখিদের দেখতে পাবেন , নিজের মনের মত করে ঘুরে আসুন ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

11 − 7 =