জেলার বিভিন্ন প্রান্তে বিশ্ব এইডস দিবস পালন

This News is Presented by Shyam Sundar Jewellers

নিশির কুমার হাজরা,বীরভূম:  আজ বিশ্ব এডস দিবস,সরকারি ও বেসরকারি ভাবে জেলার বিভিন্ন প্রান্তে দিনটি পালন করা হয়। উল্লেখ্য ১৯৮৮ সাল থেকে প্রতি বছর পয়লা ডিসেম্বর দিনটি বিশ্ব এইডস দিবস হিসেবে উদযাপিত হয়ে থাকে। HIV সংক্রমণের বিরুদ্ধে সচেতনতা বৃদ্ধি করতে আজ 15 (ফিফটিন)বেঙ্গল বেটিলিয়ন ন্যাশনাল কেডিট ক্রোপস এর নির্দেশ মোতাবেক বীরভূমের দুবরাজপুর ব্লকের হেতমপুর কৃষ্ণচন্দ্র কলেজের সমর শিক্ষার্থী বাহিনী(এনসিসি) নানা অনুষ্ঠানের মাধ্যমে দিনটি পালন করেন।

সাধারণ মানুষকে সচেতন করতে একটা পদযাত্রার মাধ্যমে স্থানীয় হেতমপুর গ্রাম পরিক্রমা করেন। এ ছাড়াও সাধারণ মানুষকে ভয়াবহ তথা মারনব্যাধি এডস সম্পর্কে সচেতন করা হয়। এরপর এক মনোজ্ঞ অনুষ্ঠানের মাধ্যমে এডস মুক্ত ভারত গড়ার লক্ষ্যে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয় স্থানীয় কলেজ চত্ত্বরে।

This news is sponsored by STP Tax Consultant

একান্ত সাক্ষাৎকারে সেই কথা জানিয়েছেন মেজর রিন্টু কুমার বিশ্বাস। অন্যদিকে সিউড়ি হাটজনবাজার এলাকায় “বীরভূম স্নেহ”- নামক একটি স্বেচ্ছাসেবী সংস্থার উদ্যোগে ও দিনটি পালন করা হয়।এদিন স্থানীয় কচিকাঁচাদের হাতে এডস সম্পর্কিত বিভিন্ন ধরনের সচেতনতা মূলক শ্লোগান সম্বলিত প্লেকার্ড সহ পদযাত্রার আয়োজন করা হয়। এডস এর ভয়াবহতা সম্পর্কে মানুষকে সচেতনতার বার্তা দেওয়া হয় বলে সংস্থার পক্ষ থেকে জানা গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

13 + 6 =