কাতার বিশ্বকাপ, ফুটবলপ্রেমীদের জন্য সুখবর দিল ফিফা

This News is Presented by Shyam Sundar Jewellers

শান্তি রায়চৌধুরী: ফুটবলপ্রেমীদের জন্য এবার সুখবর দিয়েছে ‘ফিফা’‌। ২০২২ সালে ফুটবল বিশ্বকাপের আয়োজক দেশ কাতার। মধ্যপ্রাচ্যে প্রথমবারের মতো বসতে চলেছে বিশ্ব ফুটবলের মেগা আসর। আয়োজকরা আশা করছেন , বিশ্বকাপের সময় কাতার ১২ লাখ দর্শকের আগমনে মুখরিত হয়ে উঠবে।

এ বিষয়ে ফিফা ২০২২ আয়োজকদের একজন সদস্য ফাতমা আল নুয়াইমি জানান, কাতারে আগত বিদেশি পর্যটকদের জন্য ঐতিহ্যবাহী হোটেল ও অত্যাধুনিক আবাসনের ব্যবস্থা করেছে কাতার। আমরা আশা করি বিশ্বকাপ চলাকালে সারাবিশ্ব থেকে ১২ লাখেরও বেশি দর্শক উপস্থিত হবেন কাতারে। ফাতমা আল নুয়াইমি বিশ্বকাপের আয়োজনের সুপ্রিম কমিটির যোগাযোগ বিভাগের প্রধান। কিন্তু একইসময়ে ১২ লাখ দর্শক কাতারে অবস্থান করবেন না।

This news is sponsored by STP Tax Consultant

বরং দীর্ঘ ২৮ দিন ধরে চলা বিশ্বকাপের পুরো সময়ে ১২ লাখ দর্শক আশা করা যাচ্ছে। আনুমানিক ২৮ লাখ জনসংখ্যার দেশ কাতার মধ্যপ্রাচ্যের প্রথম দেশ হিসাবে আগামী বছরের ২১ নভেম্বর থেকে ১৮ ডিসেম্বর পর্যন্ত বিশ্বকাপ আয়োজন করবে।

আল নুয়াইমি বলেন, দর্শকদের থাকার জন্য ইতিমধ্যে অসংখ্য হোটেল ও অন্যান্য অস্থায়ী অত্যাধুনিক ব্যবস্থা করা হয়েছে। তার মধ্যে রয়েছে ক্রুজ লাইনারগুলোতে থাকার ব্যবস্থা, হোটেল অ্যাপার্টমেন্ট, আরবীয় মরুভূমির আবেশে ফ্যান গ্রাম, এবং ব্যক্তিগত বাড়িতে থাকার সুবিধা।

কর্মকর্তারা জানিয়েছেন, দর্শকদের জন্য কাতারে ১৬টি ভাসমান হোটেল নির্মাণ করা হবে। হোটেলগুলোতে মোট ১ হাজার ৬০০টি রুম থাকবে। তাছাড়াও “হোস্ট এ ফ্যান” উদ্যোগের মাধ্যমে দর্শকরা কাতারিদের ঘরে থেকে কাতারি সংস্কৃতি সম্পর্কে জানারও সুযোগ পাবেন। ২০২২ সালের কাতারে ফুটবল বিশ্বকাপ আয়োজন করা হবে গ্যালারি ভর্তি দর্শক নিয়েই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

nineteen + nineteen =