যাবতীয় জল্পনার অবসান, যোগী আদিত্যনাথ লড়বেন এই আসন থেকেই

This News is Presented by Shyam Sundar Jewellers

প্রথমবার বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন যোগী আদিত্যনাথ (Yogi Adityanath)। যাবতীয় জল্পনার অবসান ঘটিয়ে শনিবার ঘোষণা করে দিল বিজেপি। অযোধ্যা বা মথুরা নয়। গোরক্ষপুর কেন্দ্র থেকেই উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচনে লড়বেন বিদায়ী মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। শনিবার প্রথম দুদফার মোট ১০৫ আসনের প্রার্থী তালিকা ঘোষণা করেছে বিজেপি। সেই তালিকায় সবচেয়ে বড় চমক যোগীই।

তবে আজ বিজেপি প্রার্থীদের নামের যে তালিকা প্রকাশ করেছে তাতে দেখা গিয়েছে, গোরক্ষপুর থেকেই লড়বেন আদিত্যনাথ। সাত দফায় বিধানসভা নির্বাচন হবে উত্তরপ্রদেশে। প্রথম দফার ভোট ১০ ফেব্রুয়ারি। আজই বিজেপি প্রার্থীদের প্রথম তালিকা প্রকাশ করা হয়েছে। এই তালিকায় ৯৫ জন প্রার্থীর নাম রয়েছে। প্রথম ও দ্বিতীয় দফার ভোটের সিংহভাগ প্রার্থীর নাম প্রকাশ করা হলেও সকলেরই নজর ছিল যোগী আদিত্যনাথের কেন্দ্রটির দিকে।

This news is sponsored by STP Tax Consultant

তিন-চার মাস আগে থেকে নির্বাচনের প্রস্তুতি শুরু হয়ে গেলেও, নিজের প্রার্থী হওয়া বা কোন কেন্দ্র থেকে লড়বেন, তা নিয়ে বরাবরই জল্পনা জিইয়ে রেখেছিলেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। সাংবাদিকদের প্রশ্নের মুখে তিনি এক কথাই বলেছেন যে, “দল যদি চায়, তবেই নির্বাচনে লড়ব। কোন কেন্দ্র থেকে প্রার্থী হব, সেই সিদ্ধান্তও সম্পূর্ণ রূপে দলেরই। এতে আমার কোনও ব্যক্তিগত মতামত থাকতে পারে না।”

মুখ্যমন্ত্রী হলেও উত্তরপ্রদেশ বিধানসভার সদস্য নন যোগী। তিনি নির্বাচিত হয়েছেন বিধান পরিষদে। এর আগে বার দুই সাংসদ নির্বাচিত হলেও বিধানসভা ভোটে লড়েননি। এই প্রথমবার উত্তরপ্রদেশ বিধানসভা ভোটে সরাসরি প্রতিদ্বন্দ্বিতা করছেন তিনি। আসলে, এবারের ভোটে যোগীর মূল প্রতিদ্বন্দ্বী অখিলেশ যাদব, মায়াবতী বা প্রিয়াঙ্কা গান্ধী কেউই নির্বাচনে লড়বেন না। তাই যোগী বিধানসভা ভোটে লড়ে সামনে থেকে দলকে নেতৃত্ব দিতে চান।

উত্তর প্রদেশে বিজেপির ভারপ্রাপ্ত কার্যনির্বাহী কর্তা ধর্মেন্দ্র প্রধান শনিবার জানান, মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ গোরক্ষপুর কেন্দ্র থেকে নির্বাচনে লড়বেন। প্রার্থী তালিকায় মুখ্যমন্ত্রীর নাম ঘোষণা করে ধর্মেন্দ্র প্রধান বলেন, “মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ উত্তর প্রদেশকে দাঙ্গামুক্ত করার যে প্রতিশ্রুতি দিয়েছিলেন, তা পাঁচ বছরেই পূর্ণ করেছেন। ২০১৭ সালের আগে উত্তর প্রদেশের অবস্থা অত্যন্ত উদ্বেগজনক ছিল। আমরা গুণ্ডারাজ বনাম উন্নয়নের লড়াই করেছিলাম। আজ এই রাজ্য গরিবদের জন্য সবথেকে বেশি উন্নয়নমূলক কাজ করেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

seven + two =