সুস্থ থাকতে শীতের সকালে মেনুতে রাখতে পারেন এই খাবারগুলো

ছবি-সংগৃহীত
This News is Presented by Shyam Sundar Jewellers

শর্মিষ্ঠা চ্যাটার্জী: কনকনে শীতে ত্বক হয়ে যায় শুষ্ক ও নিষ্প্রাণ। সেইসঙ্গে চেহারার মধ্যে লাবণ্যতা ও উজ্জ্বলতাও কমতে থাকে। এসব থেকে রক্ষা পেতে এই শীতে অতিরিক্ত যত্ন আর সঠিক খাদ্য নির্বাচনটা খুব জরুরী।

 

This news is sponsored by STP Tax Consultant

 

শীতের সকালগুলোতে যেসব খাওয়ার বেছে নেবেন 

লাল আটার রুটি: লাল আটার রুটিতে ফাইবার ও ভিটামিন বি থাকার কারণে শরীরে উষ্ণভাব আনতে সাহায্য করে সেইসঙ্গে দেহকে সুস্থ রাখে।

ডিমের পোচ বা সেদ্ধ: শীতের সকালে ডিম একটি আদর্শ খাওয়ার। ডিমে প্রোটিন , ভিটামিন ই থাকার কারণে শরীর সুস্থ থাকে।

 

মিক্সড ভেজিটেবল: মিক্সড ভেজিটেবলে সব রকমের ভিটামিন মিনারেল থাকার কারণে শরীরের লাবণ্যতা ধরে রাখতে সাহায্য করে।

ওটস্: রুটির পরিবর্তে ওটস্ খেতে পারেন। এতে ফাইবার, অ্যান্টি অক্সিডেন্ট থাকার কারণে শরীরে পুষ্টির জোগান দেয়।

স্যুপ: প্রতিদিন সকালে বা দুপুরে স্যুপ রাখবেন। এতে শরীরের শক্তি বাড়ার সাথে সাথে গরম রাখে আর সৌন্দর্যতা বাড়ায়।

ব্রাউন রাইস: যাদের ওজন কম বা ঠিকই আছে কিন্তু সকালে ভাত না খেলে চলে না তারা খেতে পারেন।

ব্ল্যাক কফি: ব্ল্যাক কফিতে অ্যান্টি অক্সিডেন্ট থাকার জন্য খুব ভালো একটি পানীয়।

মৌসুমী ফল: যেকোনো মৌসুমী ফল শীতের জন্য অত্যন্ত উপকারী। সৌন্দর্য বাড়াতে সাহায্য করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

two × two =